Saturday, April 18, 2015

একটি ভুল ধারণা সংশোধন

একটি ভুল ধারণা সংশোধন
*****************************
অনেকে মনে করে দাওয়াত ও তাবলীগের কাজ শুধু মাত্র মুসলমানদের মধ্যেই সীমাবদ্ধ। তাদের এ ধারণা মোটেও ঠিক না। বরং উলামায়ে কেরামের একটি বৃহৎ অংশ নিজেদের জান, মাল, সময় ব্যয় করে অমুসলিমদের মধ্যে ও (দাওয়াত ও তাবলীগের) কাজ চালিয়ে যাচ্ছেন।
যার জলন্ত প্রমাণ ইন্ডিয়ার মাও.কালিম সিদ্দিকি দা.বা.। যার হাতে আজ অগনিত বিধর্মী বিশেষ করে হিন্দুরা মুসলমান হয়েছে এবং হচ্ছে। আর বিপথগামী মুসলিম যারা তাঁর হাত ধরে মুরতাদ হওয়া থেকে ফিরে এসেছে তাদের সংখ্যা ও অনেক।
বাংলাদেশেও হুজুরের হাতে গড়া তেজী,উদ্যমী,হক্কানি আলেমদের একটি বৃহৎ জামাত (মা শা আল্লাহ্‌) বিধর্মীদের মাঝে কাজ করে যাচ্ছে। যাদের কে আমি ব্যক্তিগতভাবে চিনি এবং সম্পর্ক ও আছে। এইতো সেদিন এক হিন্দু নওজোয়ান আমার কাছে কালিমা পড়তে আসে। আমি তাকে কালিমা পড়িয়ে পরিচয় করিয়ে দেই ঐ ভাইদের সাথে। সাথে সাথেই পরিলক্ষিত হতে থাকে এ কাজে তাদের আগ্রহ আর ত্যাগ কি পরিমাণের। ঐ ভাইয়ের খোঁজ নেয়া শুরু করেন নিয়মিত।
এমনকি তাঁর প্রয়োজনীয় কাগজ-পত্র ও নিজ উদ্যোগে করে দিয়েছেন।
এটি একটি ঘটনা মাত্র। এ রকম হাজারো কাজ আলহামদুলিল্লাহ তারা আনজাম দিচ্ছেন।
বিশেষ করে উত্তর বঙ্গে তারা যে হারে মেহনত দিচ্ছে একমাত্র দ্বীনের খাতিরে তা বর্ণনা করে শেষ করা যাবেনা।
পরিশেষে শুধু এতটুকুই বলব ঐ ভাইদের, যারা হয়ত না বুঝে অথবা কারো ভুল বুঝানর কারনে দাওয়াত ও তাবলীগ নিয়ে অশোভন কথা বলেন তারা যেন সংযত হন। আর কোন বিষয়ে সন্দেহ , সংশয় বা প্রশ্ন যুক্ত মনে হলে যেন সঠিক টা জেনে নেয়ার চেষ্টা করেন।
আল্লাহ্‌ আমাদের সবাইকে বুঝার- আমল করার তাওফিক দান করুন। আমিন।
প্রচারেঃjirubd.com
কারো কোন প্রশ্ন থাকলে এ সাইটে লিখে পাঠাতে পারেন।

No comments:

Post a Comment